ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সৌদি আরবের সাথে মিল রেখে কাউখালীর শিয়ালকাঠীতে ঈদের নামাজ আদায়

সৌদি আরবের সাথে মিল রেখে কাউখালীর শিয়ালকাঠীতে ঈদের নামাজ আদায়

সৌদি আরবের সাথে মিল রেখে দেশের বিভিন্ন এলাকার মত কাউখালি উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের বেলতলা মোল্লাবাড়ি নামক স্থানে আহলে হাদিসের নিজস্ব মসজিদে

আজ বুধবার (১০ এপ্রিল ) সকাল ৮ টায় ঈদ উল ফিতরের নামাজ আদায় করা হয়েছে। সৌদি আরবে চাঁদ দেখা গেছে সেই হিসেবে বাংলাদেশের আহলে হাদিস অনুসারীরা ৩০ রোজা না রেখে ২৯ রোজার শেষে এই ঈদ পালনের উদ্যোগ গ্রহণ করেন।

এক যুগ ধরে এক দুনিয়া এক চাঁদ এমন বক্তব্য সামনে রেখে আহলে হাদিস অনুসারীরা এই এলাকায় এই নিয়ম চালু করেন। যা দিন দিন দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে এবং তাদের অনুসারীর সংখ্যা দিন দিন বাড়তে থাকে। অপর দিকে দেশের আকাশে কোথায় ও গতকাল (মঙ্গলবার)শাওয়ালের চাঁদ দেখা যায় নাই। আজ বুধবার আকাশের শাওয়াল মাসের চাঁদ দেখা যাবে এবং আগামী দিন বৃহস্পতিবার ১১ ই এপ্রিল রাষ্ট্রীয়ভাবে ঈদ উল ফিতর পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে জাতীয় চাঁদ দেখা কমিটি। শিয়ালকাঠি ইউনিয়নের আহলে হাদিস অনুসারী রফিকুল ইসলাম রাড়ি জানান সৌদি আরবে চাঁদ দেখা গেছে এমন খবরে নিশ্চিত হয়ে ঈদুল ফিতর নামাজ পালন করার জন্য প্রতি বছরের ন্যায় এ বছর উপস্থিত হয়েছি। যেহেতু মঙ্গলবার সৌদি আরবে চাঁদ দেখা গেছে সেই খবর পাওয়ার পরেই আমরা ঈদ পালনের সিদ্ধান্ত গ্রহণ করি। উপজেলার শতাধিক মুসল্লি আজ আমাদের সাথে এই মসজিদে উপস্থিত হয়ে নামাজ আদায় করেন।

মোল্লাবাড়ি মসজিদের ঈদুল ফিতরের নামাজ আদায় করার জন্য নির্ধারিত ইমাম মহিউদ্দিন পান্না শিকদার (আইএসসি) জানান সকাল ৮ টায় উপজেলার ভিন্ন এলাকা থেকে আশা শতাধিক মুসল্লির উপস্থিতিতে আমি ইমাম হিসেবে ঈদের নামাজ আদায় করি।

কাউখালী,ঈদের নামাজ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত